Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

নতুন সংযোগ গ্রহনঃ

 

  • ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ থেকে নতুন সংযোগের আবেদন পত্র পাওয়া যাবে।
  • আবেদন পত্রটি যথাযথভাবে পূরণকরে নির্ধারিত আবেদন ফি নির্দিষ্ট গ্রাহক কেন্দ্র/দপ্তরে জমা প্রদানকরে জমা রশিদ ও প্রয়োজনীয় দলিলাদিসহ  ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ এ জমা করলে আপনাকে একটি নিবন্ধন নম্বরসহ পরবর্তী আগমনের তারিখ জানানো হবে।

 

  • পরবতী আগমনের তারিখে যোগাযোগ করলে আপনাকে ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হবে। ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ সংলগ্ন নির্ধারিত শাখায়/দপ্তরে   ডিমান্ড নোটের উল্লেখিত টাকা জমা পূর্বক জমার রশিদ প্রদর্শন করলে সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন করা হবে। বিদ্যুৎ সংস্থা কর্তৃক সরবরাহকৃত অথবা বিদ্যুৎ সংস্থাকর্তৃক অনুমোদিত ক্রয়কৃত মিটার  গ্রাহক জমা দিলে মিটার কার্ডসহ ১৫ দিনের মধ্যে গ্রাহকের আঙ্গিনায় স্থাপন করা হবে। যদি  সংযোগ প্রদান সম্ভব না হয় তবে তার কারন জানিয়ে আপনাকে একটি পত্র দেয়া হবে।

 

  • পরবর্তী মাসের বিলিং সাইকেল অনুযায়ী গ্রাহকের প্রথম মাসের বিল জারী করা হবে।

 

  • ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ থেকে নতুন সংযোগের ও এতদসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যাবলী সম্বলিত একটি পুস্তিকা প্রয়োজনবোধে নির্ধারিত মূল্য পরিশোধ সাপেক্ষে সংগ্রহ করা যাবে।

 

বিল সংক্রান্ত অভিযোগঃ

 

বিল সংক্রান্ত যে কোন অভিযোগঃ যেমন চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ এ যোগাযোগ করলে তাৎক্ষনিক সমাধান সম্ভব হলে তা নিষ্পত্তি করা হবে। অন্যথায় একটি নিবন্ধন নম্বর দিয়ে পরবর্তী যোগাযোগের সময় জানিয়ে দেয়া হবে এবং ৭ দিনের মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা গ্রহন করা হবে।

 

  • ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’ সংলগ্ন ব্যাংক বুথ/ নির্ধারিত ব্যাংক/দপ্তর এ গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন।

 

  • প্রিমেন্ট মিটারিং এর আওতাভুক্ত বেন্ডিং সেন্টারে গিয়ে Card Key No.সহ স্লিপ সংগ্রহের মাধ্যমে আগাম বিল পরিশোধ    Recearge করা যাবে।

 

  • ইলেকট্রনিক বিল পে এর আওতাভূক্ত এলাকায় Point of Sale এর মাধ্যমে বিল পরিশোধ করা যাবে।

 

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগঃ

 

বিদ্যুৎ সরবরাহ ইউনিটের নির্দিষ্ট অভিযোগ কেন্দ্র অথবা ‘‘এক অবস্থানে  সেবা কেন্দ্র ’’  এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দুরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দুরীভূত করা সম্ভব না হয় , তার কারন গ্রাহককে অবহিত করা হবে।